ইকবালসহ কেরানীগঞ্জে ৮ চাঁদাবাজ গ্রেফতার

আইন ও আদালত কেরানীগঞ্জ ছিনটাই ও অপরাধ

দক্ষিণ কেরানীগঞ্জের চুনকুটিয়া চৌরাস্তা এলাকায় বিভিন্ন পরিবহন থেকে অবৈধ ও জোরপূর্বক ভাবে চাঁদা উত্তোলনকালে চাঁদাবাজ চক্রের অন্যতম মূলহোতা ইকবালসহ ০৮ পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‌্যাব-১০।

 

গ্রেফতারকৃতরা হলেন, মোঃ ইকবাল (৪২), সন্তোষ সরকার (৪৮), মোঃ সাগর (৪২), মোঃ শশী আহম্মেদ (৩৫), মোঃ ওকালত হোসেন (৪৬), মোঃ ইকবাল হোসেন (৩৬), মোঃ আতাউর রহমান (৩০), মোঃ ফারদিন হোসেন (২৩)।

র‌্যাব-১০ সহকারী পুলিশ সুপার এম. জে. সোহেল জানান, গ্রেফতারকৃত ব্যক্তিরা বেশ কিছুদিন যাবৎ রাজধানীর দক্ষিণ কেরাণীগঞ্জ, কোতয়ালী, ও যাত্রাবাড়ীসহ আশপাশের বিভিন্ন এলাকায় আন্তঃজেলা ট্রাক, কাভার্ড ভ্যান, লরী ও সিএনজিসহ বিভিন্ন পরিবহনের ড্রাইভার ও হেলপারদের সাথে অশোভন আচরনের মাধ্যমে ক্ষয়ক্ষতি ও ভয়ভীতি দেখিয়ে অবৈধভাবে জোরপূর্বক চাঁদা আদায় করে আসছিল। গত বৃহস্পতিবার (৩০ মে) রাতে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা জেলার দক্ষিণ কেরাণীগঞ্জ থানাধীন চুনকুটিয়া চৌরাস্তা এলাকায় একটি অভিযান পরিচালনা করে। সে অভিযানে আন্তঃজেলা ট্রাক, কাভার্ড ভ্যান, লরী ও সিএনজিসহ বিভিন্ন পরিবহন হতে অবৈধভাবে চাঁদা উত্তোলনকালে চাঁদাবাজ চক্রের অন্যতম মূলহোতা ইকবাল সহ বাকিদের গ্রেফতার করতে সক্ষম হয়। এসময় তাদের নিকট থেকে আদায়কৃত চাঁদা নগদ ৭ হাজার ৯২৫ টাকা, ০২ টি প্লাস্টিকের পাইপ ও ০৬ টি লাঠি উদ্ধার করা হয়।

 

গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানা যায়।