ডাকাত দল

কেরানীগঞ্জে অস্রসহ গ্রেফতার ৭ ডাকাত – র‍্যাব ১০

কেরানীগঞ্জ

কেরানীগঞ্জ উপজেলায় অভিযান চালিয়ে দেশীয় অস্ত্রসহ ডাকাত দলের সাত সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১০। গ্রেফতারকৃতরা হলেন- আনোয়ার হোসেন (৪৫), মাহমুদুল হাসান (৩১), হিরা রহমান বিজয় (২০), খোকন মাল (৩৩), জুয়েল (২৭), সাগর (২৬), ও ফয়সাল আহম্মেদ রাসেল (২৫)।

অস্ত্র

এদের মধ্যে ঢাকার কেরানীগঞ্জ মডেল থানার পুরাতন সোনাকান্দা (পশ্চিমহাটি) গ্রামের লালচাঁন মিয়া ছেলে আনোয়ার হোসেন (৪৫)। ডাকাত দলের প্রধান পৃষ্ঠপোষক তিনি বলেন জানান র‌্যাব।

 

রবিবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে এক প্রেসবিজ্ঞপ্তিতে মাধ্যমে র‌্যাব-১০ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন জানান, শনিবার রাতে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে দক্ষিণ কেরানীগঞ্জের আব্দুল্লাহপুর এলাকায় একটি অভিযান চালিয়ে সাতজন করে গ্রেফতার করা হয়।

এসময় তাদের কাছ থেকে একটি প্রাইভেটকার, একটি পিকআপ, তিনটি ছোড়া, একটি ডেগার, একটি লোহার রড, একটি প্লাস্টিকের পাইপ, একটি কাঠের লাঠি, দু’টি রশি ও দু’টি গামছা উদ্ধার করা হয়।

গ্রেফতারদের অপরাধের কৌশল সম্পর্কে ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন বলেন, গ্রেফতারকৃতরা ঢাকা-মাওয়া মহাসড়কসহ ঢাকার বিভিন্ন এলাকায় দেশীয় অস্ত্র নিয়ে বাসে ডাকাতি, দোকান, গোডাউন ও বাসা-বাড়ির তালা কেটে ডাকাতি করেন।

 

আগে পরে বিভিন্ন সময়ে তারা ডাকাতির সাথে জড়িত ছিলো বলেও তারা আশা ব্যক্ত করেন।

তারা আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য। গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে একটি ডাকাতি প্রস্তুতির মামলা রুজু করে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

রিপোর্টারঃ রিফাত হোসেন

আরো পড়ুনঃ বেকারির পণ্য খাবার রূপে বিষ নয়তো?