কেরানীগঞ্জে কেমিক্যাল গোডাউনে অগ্নিকাণ্ড, নিহত ৪

কালিন্দী

ঢাকার কেরানীগঞ্জে বসতবাড়ির ভেতরে কেমিক্যাল কারখানায় গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনায় দুই শিশুসহ চারজনের মৃত্যু ও বেশ কয়েকজন অগ্নিদগ্ধ হয়েছে।

মঙ্গলবার(১৫ আগস্ট ) রাত সাড়ে তিনটায় কেরানীগঞ্জ মডেল থানাধীন কালিন্দী ইউনিয়নের গদাবাগ এলাকায় হাজী আবুল হাসনাত এর মালিকানাধীন স্বাদ গ্লাস এন্ড পলিমার কেমিক্যাল গোডাউনে কারখানায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলে অগ্নিদগ্ধ হয়ে বসত ঘরে রাতে ঘুমিয়ে থাকা জেসমিন আক্তার(৩০) ও তার কন্যা সন্তান ইশা(১৬) এবং মিনা(২২) ও তার শিশুসন্তান তাইয়েবা(২) ঘটনাস্থলে নিহত হয়। নিহত জেসমিন সৌদি প্রবাসী মিলন মিয়ার স্ত্রী।  মিনার স্বামীর নাম সোহাগ মিয়া। সম্পর্কে তারা আপন দুই ভাই এবং একই বাড়িতে পাশাপাশি ঘরে বসবাস করত।

এ ঘটনায় পাশের বাড়ির বেশ কয়েকজনকে অগ্নিদগ্ধ অবস্থায় রাজধানীর শেখ হাসিনা বার্ন এন্ড প্লাস্টিক ইনস্টিটিউটে পাঠানো হয়েছে।

স্থানীয় এলাকাবাসীরা জানায়,অগ্নিকান্ডের পরপরই ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা প্রায় এক ঘন্টা পরে ঘটনাস্থলে পৌঁছে। এর আগেই স্থানীয়ভাবে লোহার হাতুড়ি দিয়ে দেয়াল ভেঙে বেশ কয়েকজন আহত ও নিহতদের উদ্ধার করা হয়েছে।

ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ সহকারী এজিএম(হেড কোয়াটার ) মোঃ সামসুজ্জামান বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়ে প্রথমে কেরানীগঞ্জ ফায়ার সার্ভিস এবং এরপর সদরঘাট ও হেডকোয়ার্টার সহ প্রায় ছয়টি ইউনিট প্রায় ২ঘন্টার চেষ্টায় ভোর ছয়টার দিকে আগুন নিয়ন্ত্রনে আনা হয়। আগুনের কারণ এবং ক্ষয়ক্ষতির পরিমাণ তৎক্ষণিক নিরূপণ করা সম্ভব হয়নি।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থ পরিদর্শন করেন কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ফয়সল বিন করিম ও জেলা  প্রশাসক মোহাম্মদ আনিসুর রহমান। পরিদর্শন শেষে আনিসুর রহমান ৫ সদস্যের একটি তদন্ত টিম গঠন করেন।

১৫ আগস্ট ২৩ ইং

আরো পড়ুনঃ মাওয়া এক্সপ্রেসওয়েতে ডিবি পরিচয়ে ডাকাতির ঘটনার ৪ ডাকাত গ্রেপ্তার