কেরানীগঞ্জে বিএনপি-আওয়ামীলীগ সংঘর্ষে নিপুণ রায় সহ আহত ৩০

কেরানীগঞ্জ জিনজিরা

ঢাকার কেরানীগঞ্জে বিএনপি – আওয়ামীলীগ নেতাকর্মীদের সংঘর্ষে বিএনপি নেত্রী নিপুণ রায় সহ দুইপক্ষের অনন্ত ত্রিশ জন আহত হয়েছে। শুক্রবার ২৬ মে সকাল ১১ টার কিছু সময় আগে কেরানীগঞ্জের জিনজিরা বিএনপি পার্টি অফিসের সামনে ঢাকা জেলা বিএনপির সমাবেশকে কেন্দ্র করে এ সংঘর্ষের ঘটে।

তাৎক্ষনিক ভাবে আহতদের নাম পরিচয় পাওয়া যায় নি, ইটের আঘাতে আহত নিপুন রায়কে চিকিৎসার জন্য ঢাকার ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতালে নেয়া হয়েছে।

সরেজমিনে দেখা গেছে, আজ বেলা ১১টায় আগে জিনজিরা বিএনপির কার্যালয়ের সামনে বিএনপির সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। বেলা পৌনে ১১টার দিকে যুবদলের একটি মিছিল ছাটগাও থেকে বিএনপি পার্টি অফিসের সামনে যাচ্ছিল। মিছিল টি জিনজিরায় অবস্থিত আওয়ামীলীগ কার্যালয়ে সামনে আসলে , দুই পক্ষের নেতা কর্মীদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এক পর্যায়ে উত্তেজিত দুইপক্ষই সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে করে দুইপক্ষের ই কমপক্ষে ৩০ জন আহত হন। বিএনপির নেতাকর্মীরা উত্তেজিত হয়ে দক্ষিন কেরানীগঞ্জ আওয়ামীলীগের কার্যালয়ে হামলা ও ভাংচুর চালান। পরে পুলিশ এসে পরিস্থিত নিয়ন্ত্রনে আনে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আমাদের কেন্দ্রীয় জেলাভিত্তিক কর্মসূচীর আওতায় আজকে কেরানীগঞ্জে সমাবেশ হচ্ছিল। আওয়ামীলীগের নেতাকর্মীরা ওদের অফিস থেকে লাঠিসোটা নিয়ে ইটা মারতে মারতে আমাদের সমাবেশের দিকে আসছিলো। এসময় আমাদের ছেলেরা বাচার জন্য ওদের হামলা প্রতিহত করে। ওদের হামলার প্রতিহত করতে ছেলেরা নিপুণ রায়কে সামনে নিয়ে প্রতিবাদ করে এ সময় আওয়ামীলীগের কর্মীদের ছোড়া ঢিলের আঘাতে নিপুণ রায় এর মাথা ফাটে। নিপুণ ছাড়াও আমাদের আরো ৫০ জন নেতাকর্মী ট্রীটমেন্ট নিচ্ছে। এমন একটা অতর্কিত হামলা এমন একটা জঘন্য কাজ করেছে, ওরা আসলে এতেই অভ্যস্ত।

দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ম ই মামুন অভিযোগ করে বলেন, বিএনপি নেত্রী নিপুণ রায়ের নেতৃত্বে জিনজিরা আওয়ামীলীগের কার্যালয়ে হামলা ও ভাঙচুর করা হয়েছে। এতে আওয়ামীলীগের ২০ জনের বেশি নেতা কর্মী আহত হয়েছে।

 

ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার আমিনুল ইসলাম বলেন, সংঘর্ষে ও ইটের আঘাতে দুই পক্ষের বেশ কয়েকজন আহত হয়েছেন। পরে পুলিশ ঘটনাস্থলে এসে দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এদিকে হামলা ও সংঘর্ষের ঘটনার পরে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসলে সকাল সাড়ে ১১ টায় পূর্ব নির্ধারিত স্থানেই বিএনপি সমাবেশ করে। ঢাকা জেলা বিএনপি সভাপতি খন্দকার আবু আশফাকের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ‘আজ কেরানীগঞ্জের শান্তি সমাবেশকে কেন্দ্র করে ক্ষমতাসীন দলের নেতা–কর্মীরা তাদের সন্ত্রাসী বাহিনী দিয়ে আমাদের দলের নেতা–কর্মীর ওপর হামলা করেছে। হামলা মামলা করে আমাদের দাবিয়ে রাখতে পারবে না। সারাদেশেই আমাদের নেতাকর্মীদের উপর হামলা হচ্ছে মামলা হচ্ছে। এভাবে চলতে দেয়া যায় না।এদের বিরুদ্ধে আমাদের রুখে দাঁড়াতে হবে।’

আরো পড়ূনঃ কেরানীগঞ্জে পাওনা টাকা চাইতে গিয়ে গরু ব্যাবসায়ীকে পিটিয়ে হত্যা