গণতন্ত্র মঞ্চ

নৌকার প্রচারণার আড়ালে সমাবেশ ও গণসংযোগে বাধার অভিযোগ গণতন্ত্র মঞ্চের

জাতীয়

উচ্চশব্দে নৌকা এর প্রচারণার আড়ালে গণতন্ত্র মঞ্চের সমাবেশ ও গণসংযোগ কর্মসূচিতে বাধা দেওয়ার অভিযোগ করেছেন মঞ্চের নেতারা।

বুধবার (৩ জানুয়ারি) ফার্মগেট এলাকায় উচ্চশব্দে নৌকা এর প্রচারণার আড়ালে গণতন্ত্র মঞ্চের সমাবেশ ও গণসংযোগ কর্মসূচিতে ঘটনা ঘটেছে বলে দাবি গণতন্ত্র মঞ্চের।

ফার্মগেট আনন্দ সিনেমা হলের মোড়ে ‘একতরফা ভোট বয়কট করুন’ এই আহ্বান জানিয়ে সমাবেশ করে গণতন্ত্র মঞ্চ। সমাবেশ শেষে একটি মিছিল গ্রিন রোড, সায়েন্স ল্যাবরোটারি মোড় হয়ে নীলক্ষেত গিয়ে শেষ হয়।

গণতন্ত্র মঞ্চ থেকে অভিযোগ করা হয়, সমাবেশ ও গণসংযোগ  শুরু হওয়ার সঙ্গে সঙ্গে আওয়ামী লীগ ‘শব্দসন্ত্রাস’ দিয়ে সমাবেশ ভঙ্গ করার পাঁয়তারা করে। সমাবেশের ঠিক পাশেই নির্বাচণী প্রচারণার কাজে ব্যবহার করা মাইকে উচ্চ শব্দ সৃষ্টি করে সমাবেশ ও গণসংযোগ এর কাজে বাধাগ্রস্ত করে এবং আশেপাশে সন্ত্রাসী বাহিনী জমায়েত করে ভয় দেখানোর চেষ্টা করা হয়। শুধু তাই নয় প্রচার মিছিল শুরু হলে ট্রাকের ওপরে রাখা লাউড স্পিকারে উচ্চ শব্দে গান বাজিয়ে প্রচার মিছিলের পিছু নেয় এবং বাধাগ্রস্ত করার চেষ্টা করা হয়।

সমাবেশে গণতন্ত্র মঞ্চের নেতারা বলেন, আওয়ামীলীগ এর শব্দসন্ত্রাস দিয়ে কাজ হবে না। মানুষ ভোটকেন্দ্রে যাবে না। ভোটকেন্দ্রে লোক আনার জন্য সরকার এতটাই মরিয়া যে, তারা হাইকোর্টে রিট করেছে ভোটার উপস্থিতি নিশ্চিত করার জন্য। যারা সরকারি সুবিধা ভোগ করেন, তাদের ভোট দিতে বাধ্য করার জন্য আদালতে এ রিট আবেদন করা হয়েছে।

তারা আরও বলেন, আওয়ামী লীগ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা দেখানোর জন্য নিজেদের গঠনতন্ত্র লঙ্ঘন করে সতন্ত্র প্রার্থী নামিয়েছে। এই স্বতন্ত্ররা নিজেদের আধিপত্য নিশ্চিত করার জন্য নিজেরা খুনোখুনি করেছে এবং এর দায় বিরোধীদের ওপর চাপানোর ষড়যন্ত্র চলছে।

গণসংযোগ পূর্ব এই সমাবেশে সভাপতিত্ব করেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক। সমাবেশে বক্তব্য গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সাধারণ সম্পাদক শহীদ উদ্দীন মাহমুদ স্বপন, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার এবং রাষ্ট্র সংস্কার আন্দোলনের সাংগঠনিক সমম্বয়ক ইমরান ইমন। সভা পরিচালনা করেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য আকবর খান।

আরোও পড়ুনঃ সংসদ নির্বাচন ঘিরে হামলার সক্ষমতা নেই উগ্রবাদীদের : সিটিটিসি প্রধান