রাস্তার কাজ

বছরের পর বছর ধরে দফায় দফায় শুরু হলেও শেষ হচ্ছে না রাস্তার কাজ

কালিন্দী কেরানীগঞ্জ শাক্তা

প্রতিবেদকঃ নাঈম আহমেদ

ঢাকার রাজধানীর কেরানীগঞ্জ উপজেলার একটি  রাস্তার নাম ভিআইপি রোড, কিন্তু প্রায় ৮ বছর পেরোলেও শেষ হয় নি রাস্তার কাজ। এমনটাই অভিযোগ রয়েছে খোলামোড়া, জিয়ানগর, কালিন্দী এলাকার মানুষের।

খোলামোড়া লঞ্চঘাট থেকে জিয়ানগর হয়ে নেকরোজ বাগ  কবরস্থান পর্যন্ত এই রাস্তার কাজ দফায় দফায় শুরু হলেও শেষ হচ্ছে না। শুকনো মৌসুমে চলাফেরা করে গেলেও হালকা বৃষ্টিতেই রাস্তা খুঁজে পাওয়া মুশকিল!

প্রায় ৩ কিলোমিটার এই রাস্তার মধ্যে জায়গায় জায়গায় রয়েছে গর্ত, ঢাকনাবিহীন ম্যানহোল। পুরো সড়কের কোথাও কোনো ল্যাম্পপোস্ট কিংবা আলাদা বাতির ব্যবস্থা নেই, কেবলমাত্র বাজারের দোকানের আলোতেই পার হতে হয় এই সড়ক।

রাতের ঘুটঘুটে অন্ধকারে ঘটছে চুরি, ছিনতাইসহ নানা ধরনের অপকর্ম। কোনো সড়কের কাজ করতে হলে, সেটা একপ্রান্ত থেকে শুরু হয়ে আরেকপ্রান্তে শেষ হতে দেখা যায়, তবে এই রাস্তার কাজের অগ্রগতি বোঝানোর জন্য সড়কের শুরুতে, মাঝে এবং শেষের অংশের কাজ করা হয়েছে বহুদিন আগেই, অভিযোগ স্থানীয়দের।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী কাজী মাহমুদুল্লাহ কেরানীগঞ্জের আলো-কে জানান, “এই মাসের মধ্যেই রাস্তার কাজ শেষ করা হবে।” তবে যে কাজ ৮বছরে শেষ হয়নি, তা ১মাসের মধ্যে শেষ হবে কি না তা নিয়ে শঙ্কায় রয়েছে এলাকাবাসী।

আরো পড়ুনঃ মুক্তিপণের টাকা পাওয়ার পরও হত্যা, আসামী গ্রেফতার – র‍্যাব ১০