রাব্বির জামিন স্থগিত করে আত্মসমর্পণের নির্দেশ

জাতীয় শুভাড্যা

কেরানীগঞ্জ উপজেলার শুভাঢ্যা ইউনিয়নের সাইফুল ইসলাম রাসেল হত্যার মামলার প্রধান আসামী ‘আব্বা বাহিনী’র অন্যতম নিয়ন্ত্রক দক্ষিণ কেরানীগঞ্জ থানা স্বেচ্ছাসেবক লীগের সাবেক বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক আফতাব উদ্দিন রাব্বির জামিন স্থগিত করে তাঁকে সংশ্লিষ্ট আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দিয়েছেন আপিল বিভাগের চেম্বার আদালত।

রোববার (২১ এপ্রিল) আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম. ইনায়েতুর রহিম এই আদেশ দেন। এই মামলায় রাব্বিকে হাইকোর্টের দেওয়া জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি নিয়ে এ আদেশ দেওয়া হয়।

উল্লেখ্য, গত ২১ মার্চ হাইকোর্ট থেকে অন্তর্বর্তীকালীন জামিন পান রাব্বি। এই জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আপিল বিভাগে আবেদন করে, যা আজ চেম্বার আদালতে শুনানির জন্য ওঠে।

 

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন সহকারী অ্যাটর্নি জেনারেল এম সাইফুল আলম। আফতাবের পক্ষে শুনানিতে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী শাহ মঞ্জুরুল হক। সহকারী অ্যাটর্নি জেনারেল এম সাইফুল আলম জানান, রাসেল হত্যা মামলায় হাইকোর্ট থেকে জামিনের পর ‘আব্বা বাহিনী’র আফতাব কারামুক্তি পান। এ অবস্থায় তাঁর জামিন স্থগিত করে তাঁকে সংশ্লিষ্ট আদালতে আত্মসমর্পণের জন্য নির্দেশনা চেয়ে রাষ্ট্রপক্ষ আবেদন করে। শুনানি নিয়ে আদালত আজ আদেশ দেন। ফলে তাকে কারাগারে যেতেই হচ্ছে।